Back to Question Center
0

ম্যালওয়্যার এবং এটি এড়িয়ে চলার উপায় - মিমিলে আপনাকে কয়েকটি কৌশল দেখাবে

1 answers:

জুলিয়া ভাশেভা, সেমল্ট সিনিয়র কাস্টমার সফল ম্যানেজার, ম্যালওয়ার দ্বারা আক্রান্ত হওয়ার সময় সঞ্চালিত হওয়ার জন্য কিছু কৌশলগুলি আপনার চোখ খুলতে যাচ্ছে।

আমাদের প্রায় সবাইকেই আমাদের জীবনের কিছু অংশে কম্পিউটার ভাইরাস এবং ম্যালওয়্যারের সাথে মোকাবিলা করা হয়েছে। আমি কি সঠিক? এটা ভাইরাস আছে মজা না; পরিবর্তে, আপনার অনলাইন নিরাপত্তা এবং নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়া উচিত ঝুঁকিতে। যখন আপনার কম্পিউটার ধীরে ধীরে ধীরে ধীরে শুরু হয়ে যায় তখন সেই সময়টি যখন আপনি ম্যালওয়ার এড়িয়ে চলবেন এবং কঠোর ব্যবস্থা নেবেন।

সব পয়েন্টে স্তরভিত্তিক সুরক্ষা ব্যবহার করুন

আপনাকে যা করতে হবে তা প্রথম স্তরটি প্রতিটি স্তরের স্তরের সুরক্ষা ব্যবহার করে। এটি আপনার সিস্টেমে ওয়েব-ভিত্তিক আক্রমণগুলি, অনলাইন দুর্বলতাগুলি, ভাইরাসকে বিকৃত করা এবং ড্রাইভ-দ্বারা ডাউনলোডগুলি থেকে সুরক্ষিত রাখবে। সর্বাধিক সুরক্ষা জন্য, আপনি আপনার নেটওয়ার্ক হুমকি সুরক্ষা সফ্টওয়্যার সক্রিয় করা উচিত এবং এক বা দুইবার সপ্তাহে ডিভাইস স্ক্যান। আপনি আপনার অনলাইন নিরাপত্তা জন্য ইনট্রাসেশন প্রিভেনশন সিস্টেম, ফায়ারওয়াল, অন্তর্দৃষ্টি, সোনার এবং অ্যান্টিভাইরাস চেষ্টা করতে পারেন। Symantec সিকিউরিটি রিসপন্স বলছে যে আমাদের সফ্টওয়্যার এবং অপারেটিং সিস্টেম আপ-টু-ডেট রাখা উচিত।

আক্রমণ পৃষ্ঠ হ্রাস

আক্রমণের পৃষ্ঠাকে অনেকটা হ্রাস করা গুরুত্বপূর্ণ। আপনি এমন অ্যাপ্লিকেশনগুলি আনইনস্টল করবেন যা আপনি ব্যবহার করছেন না। আমাকে এখানে আপনাকে বলা যাক যে উচ্চ ঝুঁকি বা সংবেদনশীল অন্তর্বর্তী আপনার সিস্টেমের জন্য সর্বাধিক ক্ষতির কারণ হতে পারে। যেহেতু আপনি দিনে একবার একবার আপনার ডিভাইস স্ক্যান এবং অজানা এবং অবাঞ্ছিত সফ্টওয়্যার ইনস্টল থেকে দূরে থাকা উচিত।

ডিফল্ট Symantec শেষপয়েন্ট সুরক্ষা সেটিংস উন্নত

আপনার Symantec শেষপথ সুরক্ষা সেটিংস উন্নত গুরুত্বপূর্ণ।.এমনকি কয়েকটি সেটিংস আপনার অনলাইন সুরক্ষায় বিপ্লব আনতে পারে। আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী সেটিংস রাখা উচিত এবং আপনার গোপনীয়তা নিশ্চিত করা যাতে হ্যাকাররা আপনাকে চড় না।

ব্রাউজার প্লাগইন আপডেট রাখুন

বেশিরভাগ আক্রমণকারী আপনার ব্রাউজার মূল্যায়ন করে এবং তারপর আপনার সিস্টেমগুলি সংক্রামিত করার চেষ্টা করে। তাই আপনার ব্রাউজার সেটিংস এবং প্লাগইনগুলি আপ টু ডেট রাখার জন্য এটি গুরুত্বপূর্ণ। আপনার কম্পিউটার বা মোবাইল ডিভাইস স্ক্যান না করেই আপনি ইন্টারনেট এক্সপ্লোরার, অ্যাক্রোব্যাট, ফ্ল্যাশ, এবং অবড ফটোশপ ব্যবহার করবেন না। অনেক ভাইরাস এবং ম্যালওয়ার ইন্টারনেট এক্সপ্লোরারের মাধ্যমে আপনার সিস্টেমটি প্রবেশ করে। সুতরাং, এই ব্রাউজার থেকে দূরে থাকুন এবং Google Chrome বা আপনার পছন্দের আরেকটি ব্রাউজার চেষ্টা করুন।

ব্লক P2P ব্যবহার

সর্বাধিক এবং দ্রুততম উপায় হ্যাকারদের ম্যালওয়ার বিতরণ পিয়ার-টু-পিয়ার (P2P) নেটওয়ার্ক দ্বারা ব্যবহৃত হয় আপনি সবসময় P2P ব্যবহার ব্লক করা উচিত এই জন্য, আপনি অ- P2P নীতিগুলি তৈরি এবং প্রয়োগ করতে পারেন যেমন আপনার কম্পিউটারের ব্যবহার সীমিত করা উচিত যাতে কোন বহিরাগত আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে না। এই ভাবে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার কম্পিউটার ম্যালওয়্যার এবং ভাইরাস থেকে একটি বড় পরিমাণে সংরক্ষণ করা হয়।

অটোআরন বন্ধ করুন

আপনি অটোআরন চালু করে ভাইরাস এবং ম্যালওয়ারের আগমন বন্ধ করতে পারেন। কিছু ডাউনলোড করার সময়, আপনার সর্বদা এটি বন্ধ করা উচিত যাতে অপ্রয়োজনীয় আইটেমগুলি আপনার কম্পিউটার ডিভাইসে ইনস্টল না হয়।

সব OS প্যাচ প্রয়োগ করা হয় তা নিশ্চিত করুন

শেষ কিন্তু অন্তত আপনি প্রতিটি ওএস প্যাচ সঠিকভাবে প্রয়োগ করা হয় তা নিশ্চিত করা উচিত নয়। অ্যাপল, মাইক্রোসফট এবং গুগল রিলিজ সার্ভিস প্যাকগুলি, সিকিউরিটি প্যাচ এবং হটফিক্সগুলি তাদের বিশ্ব গ্রাহকদের জন্য প্রতি মাসে তাদের পণ্যগুলি আমাদের অপারেটিং সিস্টেমে ত্রুটিগুলি সংশোধন করতে সহায়তা করে। আপনি যে কোনও পণ্য পেতে পারেন এবং সর্বাধিক নিরাপত্তা এবং অনলাইন সুরক্ষার জন্য আপনার কম্পিউটারে ইনস্টল করতে পারেন। আপনি ম্যাক ওএস এক্স, উইন্ডোজ বা অন্য অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন কিনা, আপনি সবসময় একবার আপনার ব্রাউজার এবং প্রোগ্রাম আপডেট করা উচিত এক মাসের বা দুইবার।

November 28, 2017
ম্যালওয়্যার এবং এটি এড়িয়ে চলার উপায় - মিমিলে আপনাকে কয়েকটি কৌশল দেখাবে
Reply