Back to Question Center
0

এসএমই এবং এসএমএম মধ্যে পার্থক্য শোধন

1 answers:

সর্বাধিক ব্যবসাগুলি অনলাইন বিপণনে সফল হতে চায় যাইহোক, সফল হতেঅনলাইন মার্কেটিং, এসইও এবং এসএমএম এর মতো কিছু ডিজিটাল যুগ কৌশল প্রয়োজন। দুটি কৌশল একটি উদ্যোক্তা একই মনে হতে পারেযারা ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রের সাথে পরিচিত নয়। উদাহরণস্বরূপ, সোশ্যাল মিডিয়ার সাথে এসইও কীওয়ার্ড অনুসন্ধান করতে পারেমার্কেটিং অর্থ দেওয়া বিজ্ঞাপন জড়িত দুইটি কৌশল বেশিরভাগ অনলাইন ব্যবসার জন্য উপকারী হতে পারে, বিশেষ করে যদি কেউ পার্থক্য বুঝতে পারে।

জেসন অ্যাডলার, গ্রাহক সাফল্যের ম্যানেজার Semalt ডিজিটাল সার্ভিসেস এসএমএম থেকে এসইওকে পার্থক্য করতে পারে এমন কিছু কী পয়েন্ট উপস্থাপন করে:

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এসইও)।

এই ওয়েব ডেভেলপমেন্টের কৌশলগুলি যা দৃশ্যমানতা বৃদ্ধির লক্ষ্যসার্চ ইঞ্জিনে আপনার ওয়েবসাইট, বিশেষত যখন একটি অনুসন্ধান ক্যোয়ারিতে একটি কী। এসইও অনেক অন সাইট এবং বন্ধ সাইট কারণগুলি যুক্ত করেসার্চ ইঞ্জিন থেকে ট্র্যাফিক একটি ডিজিটাল বিপণনকারীর জন্য কোনও সফল এসইও প্রচারাভিযানের লক্ষ্য হচ্ছে র্যাঙ্কিংয়ের পক্ষে একটি সুবর্ণ সুযোগকীওয়ার্ডগুলির নির্দিষ্ট সেটের জন্য সার্চ ইঞ্জিন ফলাফলের এটি গুরুত্বপূর্ণ কারণ আপনি আপনার প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করতে পারেন, নতুন গুণমানের ট্র্যাফিক পানএবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, রূপান্তর বৃদ্ধি। এসইও কৌশল ব্যবহার যেমন:

  • কীওয়ার্ড অনুসন্ধান
  • ওয়েবসাইট ডিজাইন
  • বিষয়বস্তু ভবন
  • (২1) (২২) লিঙ্কিং (২3) (২4)
  • সরঞ্জাম অটোমেশন

সার্চ ইঞ্জিন মার্কেটিং (এসইএম) অনলাইন বিপণনের একটি ভিন্ন পদ্ধতি।SEM স্পন্সরকৃত তালিকা। এটি নির্দিষ্ট ব্যবহারকারীর জৈব অনুসন্ধান ফলাফল পৃষ্ঠায় লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনগুলি স্থাপন করে।.পদ্ধতিটি জড়িতনিলামীতে। নির্দিষ্ট জনসংখ্যার উপর কিছু ব্যক্তি একটি নির্দিষ্ট সময়ের জন্য আপনার বিজ্ঞাপন দেখতে পাবেন এই পদ্ধতি ব্যাপকভাবে কারণে তার বিজোড় ব্যবহার করা হয়পে-টু-ক্লিক অটোমেশন

সোশ্যাল মিডিয়া মার্কেটিং (এসএমএম)।

এসইও সার্চ ইঞ্জিনের মাধ্যমে ট্র্যাফিক বের করলেও এসএমএম অন্য ডিজিটালমার্কেটিং কৌশল অনলাইন গ্রাহকদের জন্য এসএমএম কঠোরভাবে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। সোশ্যাল মিডিয়া লক্ষণগুলি প্রধান সামাজিকনেটওয়ার্ক সাইট যেমন ফেসবুক, টুইটার, টাম্বলার, Pinterest এবং লিঙ্কডইন। এই ক্ষেত্রের বিপণন একটি ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি, জড়ো করাইমেইল, লাভ লিংক এবং সোশ্যাল মিডিয়ার জন্য উপলব্ধ অনেক উপায় ব্যবহার করে তাদের মুনাফা মার্জিন উন্নত। উদাহরণস্বরূপ, ফেসবুকের একটিপরিশোধিত বিজ্ঞাপন কৌশল এই বিজ্ঞাপন একটি নির্দিষ্ট ডেমোগ্রাফিক লক্ষ্য করবে যা সঠিকভাবে আপনার দ্বারা সেট করা হয়েছে। অন্যান্য অনলাইন মার্কেটিংসামাজিক মিডিয়াগুলির চ্যানেলগুলি অন্তর্ভুক্ত:

  • টুইটার বিজ্ঞাপন
  • ইউটিউব বা ভিমিও ভিডিও
  • লিঙ্কডইন নিম্নলিখিত
  • Instagram এবং Pinterest মত চিত্র ভাগ করে।

ঐতিহ্যগতভাবে, এসইও এবং এসএমএম উভয় লক্ষ্য ওয়েবসাইটের জন্য ক্লায়েন্ট অর্জন। সত্ত্বেওপার্থক্য, তারা সম্ভাব্য ভোক্তাদের ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি। অন্য দিকে, একটি পরিদর্শক রূপান্তর একটিগ্রাহক তাদের সম্পূর্ণরূপে নির্ভরশীল নয়। ওয়েব ডিজাইনের মতো অন্যান্য বিষয়গুলি কার্যকর হয়।

উপসংহার

সফল অনলাইন হতে আগ্রহী কোম্পানিগুলি ডিজিটাল মার্কেটিং প্রয়োজন, তবে,সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এসইও) এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং (এসএমএম) মত পদগুলি বিভ্রান্তিকর হতে পারে এসইও এবং এসএমএম উভয়ই ডিজিটাল মার্কেটিংকৌশল। বেশিরভাগ ক্ষেত্রে, তারা ব্র্যান্ডের দৃশ্যমানতা বৃদ্ধিতে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে নতুন ক্লায়েন্টদের অনলাইন পেতে যাইহোক, দুটি হয়তারা যেভাবে কাজ করে তা ভিন্ন। উদাহরণস্বরূপ, এসইও বড় সার্চ ইঞ্জিনের দৃশ্যমানতা বৃদ্ধি করে যখন এসএমএম মানে বাড়ছেসামাজিক মিডিয়া ব্যবহার করে ব্র্যান্ড সচেতনতা তাদের পার্থক্য বোঝার মাধ্যমে, উভয় কৌশল প্রয়োজনীয় এবং দীর্ঘমেয়াদী বেনিফিট আনতে পারেনএকটি ব্যবসা করার সময় সঠিকভাবে সঞ্চালিত।

November 27, 2017
এসএমই এবং এসএমএম মধ্যে পার্থক্য শোধন
Reply