Back to Question Center
0

এসইও & ডিজিটাল মার্কেটিং - স্যামল্ট থেকে মাস্টারফুল ইনসাইট

1 answers:

এটির কোনও উপাদানের ছাড়াই একটি স্টোরের কল্পনা করুন। সেরা, অদ্ভুত মানুষ পণ্য চেক করতে বা পণ্য যা আপনি বিক্রি করা হয় না সম্পর্কিত না জিজ্ঞাসা করতে পারে। কিন্তু আপনি যদি একটি সঙ্গে একটি দোকান ছিল কি না সঠিক নাম এবং আপনি বিক্রয় করা হয় ইমেজ ইমেজ? এই সম্ভাব্য গ্রাহকদের মধ্যে চেক করতে হবে, সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করুনপণ্য এবং এমনকি কিছু পণ্য কিনতে। এই সম্ভাবনা অন্যান্য ব্যক্তিদের আপনার দোকান এবং পণ্য সম্পর্কে শব্দ ছড়িয়ে দিতে সম্ভবতযা উচ্চতর ট্র্যাফিকের সাথে সাথে বিক্রয় হিসাবে অনুবাদ করে। প্রথম উদাহরণ দ্বিতীয়টি হিসাবে অপ্টিমাইজ করা হয় না যে একটি সাইট অনুরূপ উদাহরণ একটি ভাল-অপ্টিমাইজ করা সাইট সম্পর্কিত।

এর নেতৃস্থানীয় বিশেষজ্ঞ Semalt ডিজিটাল সেবা, অ্যান্ড্রু Dyhan, পুঙ্খানুপুঙ্খভাবে এসইও এবং ডিজিটাল বিপণন প্রক্রিয়া জোট কিভাবে কৌশল বর্ণনা।

SEO কি?

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এসইও) একটি সাইট তৈরীর সহজেই সনাক্ত করার প্রক্রিয়া,শ্রেণীবদ্ধ এবং ক্রল করা সহজ। সর্বাধিক মৌলিক পর্যায়ে, অপ্টিমাইজেশান গ্রাহকদের আপনার ব্যবসাটি হাজার হাজারের মধ্যে খুঁজে পেতে সাহায্য করে লক্ষ লক্ষ অন্যান্য ব্যবসা এবং এটি কোনো ডিজিটাল মার্কেটিং কৌশল একটি অবিচ্ছেদ্য অংশ।

অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে আপনার ব্যবসাগুলিতে ব্যবহারকারীদের ড্রাইভিং করার জন্য এসইও লক্ষ্য রাখে। এই অর্জন,আপনার ওয়েবসাইটটি সার্চ ইঞ্জিন ফলাফলের পৃষ্ঠায় (SERP) উচ্চ স্থান দেবে। এই সহজে বুঝতে, এখানে একটি নিখুঁত উদাহরণ:

প্রতি মাসে, আরও 14 বিলিয়ন অনুসন্ধান অনলাইন আছে। এখন কি কল্পনা? 14 বিলিয়ন অনুসন্ধানের একটি ভগ্নাংশ আপনার ব্যবসা খুঁজছেন যদি ঘটবে। আপনার সাইটে নির্দেশিত প্রাসঙ্গিক ট্র্যাফিক পেতে, দীকোম্পানির এসইআরপি-র মধ্যে উচ্চমানের, প্রতি ক্লিক কার্যক্রম এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং প্রদান করে।

যে কোনও ব্যবসা সফল হতে হলে, এটি অবশ্যই বিজ্ঞাপিত করা উচিত। এবং কোন অনলাইন ব্যবসা জন্য,এসইও বিনামূল্যে বিজ্ঞাপন সমতুল্য। আপনার সাইটের অনুকূলকরণ SERP- এর প্রথম পৃষ্ঠায় র্যাঙ্ক করা সহজ করে তোলে।

যেহেতু একটি সাধারণ বিশ্বাস আছে যে SERP এর প্রথম ২ পৃষ্ঠাগুলি স্ক্যান এবং পর্যালোচনা করে,প্রথম পৃষ্ঠায় র্যাংকিং আপনার ব্যবসার পণ্য ক্রয় করার আগে তথ্য চাওয়া ব্যক্তিদের দ্বারা পাওয়া যায় একটি সুযোগ দিন।

কিভাবে SEO কাজ করে?

সার্চ ইঞ্জিন ক্রলাররা পৃষ্ঠার বিষয়বস্তু নির্ধারণের জন্য পাঠ্য ব্যবহার করে। তারা একটি সংখ্যা সম্পূর্ণ করেকার্যক্রমগুলি যা ক্রলিং, স্ক্যানিং এবং ইন্ডেক্সিং সহ অনুসন্ধান ফলাফলগুলি নিয়ে আসে এবং সাথে সাথে প্রত্যয়ন এবং পুনরুদ্ধারের মূল্যায়ন করে।একটি মানের স্কোর অবদান যা পরিচিত উপাদান অন্তর্ভুক্ত:

  • মেটা ট্যাগ
  • অ্যাক্সেসযোগ্যতা এবং ব্যবহারযোগ্যতা
  • পৃষ্ঠা উপাদান
  • URL এবং ওয়েবসাইটের নাম
  • পৃষ্ঠা ডিজাইন
  • লিংক বৈশিষ্ট্য

এই চক্র কিভাবে কাজ করে তা বোঝার জন্য এসইও কীভাবে কাজ করে তা বিস্তারিতভাবে জানা দরকার:

1। হামাগুড়ি দিয়া:

সার্চ ইঞ্জিনগুলি একটি মাকড়সা বা ক্রলার হিসাবে পরিচিত একটি সফ্টওয়্যার আছে যা ক্রল করেএকটি ওয়েব পৃষ্ঠা কন্টেন্ট। সাধারণভাবে, একটি মাকড়সার লক্ষ্য করা সম্ভব নয় যদি একটি নতুন পৃষ্ঠা যুক্ত করা হয় বা পুরোনো একটি আপডেট করা হয়েছে দৈনিক। ফলস্বরূপ, কিছু মাকড়সা একটি মাস বা দুই মাসের জন্য একটি ওয়েব পৃষ্ঠা পরিদর্শন করতে পারে না। উপরন্তু, ক্রলার পাসওয়ার্ড সুরক্ষিত ক্রল করতে অক্ষমপৃষ্ঠাগুলি, ফ্ল্যাশ সিনেমা, ছবি এবং জাভাস্ক্রিপ্ট। সুতরাং, আপনার সাইটে যদি এইগুলির বেশিরভাগ অংশ থাকে, তাহলে একটি কীওয়ার্ড সিমুলার চালানোর পরামর্শ দেওয়া হয়এই সফটওয়্যার দ্বারা ক্রল হয় কিনা দেখতে।

2। সূচক:

একবার মাকড়সার ক্রল শেষ হয়ে গেলে, পৃষ্ঠাগুলি একটি বা সংরক্ষিত হয় দৈনিক ডাটাবেস যখন কোনও ব্যবহারকারী অনুসন্ধান ইঞ্জিনগুলিতে একটি নির্দিষ্ট কীওয়ার্ডে প্রবেশ করে তখন প্রাসঙ্গিক তথ্য বের করা হয়।

3। অনুসন্ধান করুন:

যখনই কোনও অনুসন্ধান শুরু হয়, তখন অনুসন্ধান ইঞ্জিনটি অনুরোধটি প্রক্রিয়া করে এবং সূচিবদ্ধ কন্টেন্ট দিয়ে এটি তুলনা করে। সঠিক তথ্য প্রদান করতে, সার্চ ইঞ্জিনটি সমস্ত পৃষ্ঠাগুলির প্রাসঙ্গিকতার এবং মাপের পরিমাপ করতে হবে তাদের সাথে ইনডেক্সড ডেটা এবং এসইআরপি-তে প্রবেশ করা কীওয়ার্ড।

4। আলগোরিদম:

এটি একটি ডায়গনিস্টিক টুল যা ক্যাটালগ কীওয়ার্ডের মাধ্যমে ছড়িয়ে দেয় এবং প্রাসঙ্গিক বাক্যাংশগুলির সাথে URL। এটি সম্ভাব্য প্রতিক্রিয়াগুলি অনুমান করে এবং অনুসন্ধানের সময় প্রবেশের শব্দ বা শব্দগুলির সাথে পৃষ্ঠাগুলি উল্টে দেয়। মূলত, 3 অ্যালগরিদম রয়েছে: অন-সাইট, অফ-সাইট এবং হোয়াইট-সাইট আলগোরিদিমগুলি।

প্রতিটি ধরনের অ্যালগরিদম একটি ওয়েব পেজ বিভিন্ন এলাকায় তাকান সহলিঙ্ক, মেটা ট্যাগ, কীওয়ার্ড ঘনত্ব এবং শিরোনাম ট্যাগ যেহেতু সার্চ ইঞ্জিন তাদের অ্যালগরিদমগুলি সামঞ্জস্য রাখে, তাই আপনাকে অবশ্যই সমান রাখতে হবেউচ্চ স্থান বজায় রাখার জন্য পরিবর্তন।

5। পুনরুদ্ধার:

প্রক্রিয়া শেষ ফলাফল অনুসন্ধান ফলাফল প্রদর্শিত হয়।

এসইও এবং ডিজিটাল বিপণনের মধ্যে লিঙ্ক

অধিকাংশ মানুষ মনে করেন এসইও এবং ডিজিটাল মার্কেটিং এর মধ্যে কোন পার্থক্য নেই,এটিকে স্পষ্ট করার জন্য, তাদের আরো গভীরভাবে পরীক্ষা করা গুরুত্বপূর্ণ। জৈব ফলাফল আনতে লক্ষ্য এসইও। অন্যদিকে, ডিজিটাল বিপণন একটি ব্যবসা সামগ্রিক অনলাইন অস্তিত্ব লক্ষ্য করা হয় যা সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান বাইরে যায়। একটি অনলাইন ব্যবসা সাহায্য করার জন্যউন্নত, আপনি একটি বিশ্বাসযোগ্য ডিজিটাল মার্কেটিং পদ্ধতি গ্রহণ করা উচিত এবং একটি কার্যকর এসইও কৌশল স্থাপন করা উচিত।

এসইও-ইন্টিগ্রেটেড ডিজিটাল মার্কেটিং

কিছু বিপণন বিশেষজ্ঞ সমন্বিত এসইওকে সমন্বিত ডিজিটাল বলে উল্লেখ করেছেন বিপনন। আরও বেশি কিছু, কার্যকর ডিজিটাল মার্কেটিং এর একটি গুরুত্বপূর্ণ দিকটি এসইও এর মধ্যে উদ্ভূত হচ্ছে। এই বুঝতে, আপনি প্রশংসা করতে হবে কত বছর এসইও পরিবর্তিত হয়েছে? 90s বা 2011 সালে কার্যকর ছিল যে কৌশল নতুন পদ্ধতি জন্য কল যা তারিখের বাইরে।আজ, এমন অনেকগুলি বিষয় রয়েছে যা অতীতের মত সামাজিক মিডিয়া এবং সম্মানিত লিঙ্ক সহ এসইও প্রভাবিত করার জন্য ব্যবহার করা হয়।

একটি কার্যকর এসইও কৌশল তৈরি

একটি মহান এসইও সিস্টেম আছে, আপনি জায়গায় একটি কার্যকর এসইও করা প্রয়োজন কৌশল। একটি ভাল কৌশল অন্তর্ভুক্ত:

1। লক্ষ্য বাজার:

কার্যকরী এসইও আপনার সাইটে ট্রাফিক চালানোর জন্য নয়, এটি সাহায্য করতে হবে গ্রাহক জনসংখ্যার এবং ভৌগোলিক অবস্থার সুরক্ষার জন্য আপনার পণ্যগুলিতে আগ্রহের সম্ভাবনাগুলি পৌঁছানো নিশ্চিত করতে।

2। মোবাইল-বন্ধুত্বপূর্ণ পদ্ধতি:

Google দাবি করছে যে ওয়েবসাইটগুলি মোবাইল ডিভাইসগুলিতে মাপবে এবং সমান দেবেকম্পিউটার ব্যবহার করে মানুষের মত এই ডিভাইসগুলিতে ব্যবহারকারীদের সন্তুষ্টি

3। সার্চ ইঞ্জিনে আরো বিকল্প:

কার্যকারিতা জন্য, আপনার সাইটে শুধুমাত্র একটি সার্চ ইঞ্জিন ভাল না উচিত কিন্তু অন্যান্য অনুসন্ধান ইঞ্জিন জুড়ে।

4। কীওয়ার্ড বিনিয়োগ নেভিগেশন ফেরত অনুরূপ:

প্রাসঙ্গিক কীওয়ার্ড সনাক্ত এবং ব্যবহার করে আপনার মনোযোগ নিবদ্ধ করুন যে মানুষ ROI এর গ্যারান্টি দেওয়ার জন্য তথ্য অনুসন্ধান করতে ব্যবহার করুন

5। গুণমান সামগ্রী এবং পরিষ্কার ওয়েবসাইট:

আপনার ওয়েবসাইট ব্যবহারকারীদের কাছে বন্ধুত্বপূর্ণ হওয়া উচিত, নেভিগেট করতে স্পষ্ট এবং অবশ্যই মানের কন্টেন্ট থাকা উচিত।

পরিশেষে, পরিবর্তন অ্যালগরিদম বিশ্বের, আপনি সর্বদা যে জানতে হবে এসইও একটি অবিচ্ছিন্ন প্রক্রিয়া। এই সব পরিবর্তনগুলির মধ্যেই আপনার উন্নতি করতে সাহায্য করার জন্য, আপনার লক্ষ্য শ্রোতাগুলি সম্পর্কে চিন্তা করুন, কঠিন স্থানে রাখুন অপ্টিমাইজেশান কৌশল এবং আপনার সাইটের ব্যবহারযোগ্যতা সম্পর্কে চিন্তা করুন।

November 27, 2017
এসইও & amp; ডিজিটাল মার্কেটিং - স্যামল্ট থেকে মাস্টারফুল ইনসাইট
Reply